Tuesday, June 18, 2019

জেন্টস পার্লার বা পুরুষ বিউটি পার্লার


রুপ আছে বলেই রূপচর্চা, কথাটি ঠিক এমন না । রূপচর্চা শুধু মেয়েরা করবে বা করে এই কথা ঠিক না । রূপচর্চায় এখন ছেলেরাও সচেতন । হেয়ার কাটিং এর পাশাপাশি এখন মেয়েদের মতই  রং ফর্সা করার চেষ্টা, ভুরু তোলা, ফেসিয়াল করা সব ক্ষেত্রেই এগিয়ে যাচ্ছে পুরুষেরা । আর পুরুষদের এসব সেবা দিতে নগরীর বিভিন্ন জায়গায় গড়ে উঠেছে পুরুষ বিউটি পার্লার । বিউটি অ্যান্ড হেয়ার সেলুনগুলোতে এখন পুরুষদের ভীর প্রায়ই চোখে পড়ে ।

আসলে পুরুষেরা সবসময় চুলের যত্ন, চুলের স্টাইল, কাটিং নিয়ে একটু বেশী  সচেতন । তবে ক্ষেত্র বিশেষে ত্বকেরও যত্ন নেন আজকের সচেতন পুরুষেরা ।

মেয়েদের চেয়ে পুরুষেরা তুলনামূলকভাবে বেশী বাহিরে যেতে হয় কাজ করতে হয় । আর তাই পুরুষদের ত্বকে রোদ-বৃষ্টিসহ রাস্তার ধুলাবালি আর নানা ধরনের রোগ-জীবাণুর সরাসরি সংস্পর্শে ক্ষতিকর প্রভাবটা পুরুষদের ওপরই বেশি পড়ে।

আসলে নিজেকে স্মার্ট এবং সুন্দর রাখতে কে না চায় । বন্ধুরা যখন বলে দোস্ত তোকে অনেক সুন্দর লাগছে, কিরে হিরো এ ধরনের বাক্য শুনতে কার না ভাল লাগে ।

নিজের স্ত্রীর কাছে ভাল লাগুক এমনটিও চান অনেক পুরুষেরা । আবার অনেকের স্ত্রী তার স্বামীকে সবসময় সুন্দর স্মার্ট রাখতে নিজে উৎসাহী হয়ে স্বামীকে পুরুষ বিউটি পার্লারে পাঠান ।

ইদানিংকালে কর্পোরেট জগতেও চলে স্মার্টনেছ এর প্রতিযোগিতা ।  সবাই এই কর্পোরেট জগতে নিজের দক্ষতার পাশাপাশি নিজেকে আকর্ষণীয় করে তুলতে আপোষহীন । 

জেন্টস পার্লারে বা পুরুষ বিউটি পার্লারে কি কি সেবা পাওয়া যায়ঃ  পুরুষদের  পার্লারে পাওয়া যায় চুল, মুখের ত্বক, হাত-পা সহ পুরো শরীরের জন্য বিস্তর সেবা । তবে যেসব সেবা নিতে  পুরুষেরা পার্লারে যান সেসব সেবার মধ্যে রয়েছে- 
  • ফেসিয়ালের সুবিধা,
  • স্পা, 
  •  দাড়ি শেভ করা বা বিয়ার্ড শেভিং,
  •  চুলের ছাট বা হেয়ার কাটি,
  • ঘাড় দলাইমলাই  সাথে শরীর ফোড়ানো,
  • ভুরু তুলার ব্যবস্থা,
  •  বিভিন্ন ধরনের শ্যাম্পুর সাহায্যে চুল ধোয়া,
  • আরামদায়ক বডি ম্যাসাজ,
  • স্টীম বাথ,
  • রং ফর্সা করার ক্রিমের সহজলভ্যতা,
  • শরীরে ট্যাটু করানো,
  • বিদেশী হেয়ার এক্সপার্ট ইত্যাদি ।
শুধু ফেসিয়ালের জন্য খরচের শুরু দেড় হাজার থেকে শুরু করে দশ হাজার টাকা পর্যন্ত।

কেন এই পুরুষ বিউটি পার্লার ?
যুগের সাথে তাল মিলিয়ে মানুষের মানসিকতার পরিবর্তনই হল পুরুষ বিউটি পার্লার গড়ে উথার মুল কারন । তথ্য প্রযুক্তির এই যুগে বিশ্বের প্রায় সকল কিছুর সাথে যোগাযোগ হচ্ছে তরুণদের । আর তাই তারা অনেক কিছু শেখার পাশাপাশি দেখছে নানা রকম জীবন ব্যবস্থা আর নানা রকম স্টাইল । তাদের অনেকেরই আসছে রুচির পরিবর্তন । আর তাদের এই বর্তমান রুচির চাহিদা পূরণ করতে তাই নগরীর বিভিন্ন জায়গায় গড়ে উঠেছে এই পুরুষ বিউটি পার্লার ।
অনেকেই বিভিন্ন ফিল্ম স্টারদের আনুকরন করেন । আবার অনেকেই তাদের  পছন্দের ফিল্ম স্টারদের মত হতে চেষ্টা করেন ।
অনেকেই আবার বিভিন্ন খেলাদুলার ভক্ত । তারা তাদের পছন্দের খেলোয়াড়দেরও অনেক সময় অনুকরন করতে পছন্দ করেন । এমনকি সেই খেলোয়াড়ের মত লাইফ স্টাইলে চলতে পছন্দ করেন । অনেকেই আবার বিভিন্ন গায়ককে অনুসরন করতে পছন্দ করেন । তার মত করে নিজের লাইফ স্টাইল বদলাতে চান ।
অনেকেই আবার নাচ শিল্পীদের পছন্দ করেন । পাশ্চাত্য বিভিন্ন দেশেই রয়েছে স্টারদের নিজস্ব বিউটিশিয়ান তারা তাদের নিজেকে আলাদা করে গড়ে তুলতে করেন আলাদা লাইফ স্টাইল । যেটি বর্তমান অনেক পুরুষেরাই অনুকরন করেন ।
তবে আমাদের দেশের তরুনেরা বিভিন্ন ফুটবল খেলোয়াড়দের চুলের কাটিং একটু বেশী পছন্দ করেন । আর তাই তারা তাদের চুলের কাটিং তাদের পছন্দের ফুটবলারের মত করে কাটিং দেয় ।

এই ধরনের বিভিন্ন রকম স্টাইল, কাটিং, ফেসিয়াল থেকে শুরু করে নিজেকে নিজের পছন্দ মত সাজিয়ে তুলতে তাই তরুণেরা যাচ্ছেন পুরুষ বিউটি পার্লারে ।  আর তার এই সকল চাহিদা একসাথে পূরণে পুরুষ বিউটি পার্লার হচ্ছে একমাত্র সমাধান ।

ঢাকার মানুষদের এই রকম রুচির পরিবর্তন এবং তাদের সে মোতাবেক নিজেকে সাজাতে এখন পুরুষ বিউটি পারলারের জুরি নাই । 


এখানে কিছু জেন্টস পার্লার বা পুরুষ পার্লারের  ঠিকানা দেয়া হলঃ 
ক্রেজ জেন্টস পার্লার
ঠিকানাঃ ইষ্টার্ণ নিবাস (৩য় তলা) বাড়ি: ১৩৮, গুলশান এভিনিউ, গুলশান ২, ঢাকা-১২১২। ফোন: ০৩৭৭২০১৯৩৪০ মোবাইলঃ ০১১৯১-৪৭১৫৫৯, ০১৭৫৭-১০০২৪৩, ০১৬৭৫-৪১৩৭২৩।

রেজর্স এন সিজর্স মেনস স্পা এবং সেলুন
 ঠিকানাঃ ৪১ কামাল আতাতুর্ক এ্যভিনিউ, বনানী, ঢাকা-১২১৩। ফোন: ৮৮৫৭০৯৯ মোবাইল: ০১৮১৫-১০৩২৮৪, ০১৯১৬-৩০৫২৫৯, ০১৭২৬-৯৬৯৬৮৩ ।

পারসোনা এডামস
ঠিকানাঃ সুবাস্তু জেনিস প্লাজা, ৬ষ্ঠ তলা, হাউজ ৩১২ রোড ২৭ (পুরাতন), ধানমন্ডি আর/এ, ঢাকা ১২০৯। ফোন- ৯১৩১৯০৫ ও ৮১৪১৯৬১।

উডস্পেস জেন্টস পার্লার
ঠিকানাঃ গুলশান- ২, ঢাকা-১২১২। ফোন নম্বর: ৮৮১৭২৩৬ মোবাইল নম্বরঃ ০১৯৩৭-২৮০৭০০ ।

হেয়ারোবিকস গ্রুমিং পার্লার
ঠিকানাঃ হুসেইন প্লাজা, রোড ২৮, ধানমন্ডি, মিরপুর রোড, ঢাকা।
মোবাইল নম্বরঃ ০১৭১১৩২৫২৮১ , ০১৭১১৫৩৮৫৫৭ ও ৯১৪২০৮২।



_____________________________

No comments:

Post a Comment